এরাইতো আসলে সাকসেসফুল, এরাইতো আসল সেলিব্রিটি

যে ছেলেটা হঠাৎ করেই পাঁচ ওয়াক্ত সালাত মসজিদে গিয়ে আদায় করা শুরু করল, শেইভ বা ট্রিম করা দাঁড়ি গুলোকে লম্বা রাখতে শুরু করলো, প্যান্টটাকে টাখনুর ওপরে পরা শুরু করলো, মেয়েদের দেখলেই মাথা নিচু করে চলা শুরু করলো, হলিউড বলিউডের মুভি, নাটক, পর্ণ সবকিছু দেখা বাদ দিয়ে দিলো, অবসর সময়ে কোরআনের তাফসিরে মাথা গুজেঁ রাখা শুরু করলো, সুযোগ হলেই দ্বীনি ভাই বা আলিম-উলামাদর কাছে গিয়ে দ্বীন শিখতে শুরু করলো, তাহাজ্জুদে উঠে নিজের সমস্ত গুনাহের জন্য চাপা স্বরে ডুকরে ডুকরে কাঁদতে শুরু করলো..
.
.....যে মেয়েটা হুট করেই নন মাহরাম বন্ধু বা আত্মীয়দের সাথে কথা বলা বন্ধ করে দিলো, ক্লাসের বইগুলোর চাইতে ইসলামিক বইগুলোকে বেশি গুরুত্ব দেয়া শুরু করলো, রুপচর্চার যত আয়োজন,তীব্র ঘাণে ভরা পারফিউমগুলো খুজে খুজে ফেলে দিতে লাগলো, যাতে শরীরের সামান্যতম ভাঁজ বোঝা না যায়, নিজেকে আকর্ষণীয় যাতে মনে না হয় এমন ঢিলেঢালা হিজাব আর নিকাব পড়তে শুরু করলো,গল্প উপন্যাসের বই ছেড়ে মহিলা সাহাবাদের জীবনী,তাঁদের লাইফস্টাইল পড়া শুরু করলো, যে মেয়েটা শেষরাতের অন্ধকারে একজন দ্বীনদার ছেলেকে নিজের সহধর্মী করার আশায় আল্লাহর কাছে পাগলের মত কাঁদতে শুরু করলো..
.
যারা এই "হুট করেই" আল্লাহর প্রতিটা আদেশকে মানা এবং সুন্নাহকে নিজের লাইফে পুরোপুরি ফলো করা শুরু করলো.. সেই তাদেরই আজ আমরা ঠাট্টা উপহাস আর ব্যঙ্গ করে বলছি - মোল্লা, মুনশি, চাচামিয়া, গেয়োঁ, হুজুরনী, বুড়ি, জঙ্গি, আনসোশ্যাল, ব্যাকডেইটেড, ভন্ড, আনস্মার্ট আরও কত্ত কি!! ভাবতেই অবাক লাগছে যে তারা কিভাবে এতকিছু সহ্য করেও এসব আকড়ে ধরে আছে তাই না ?
.
আসলে কি জানেন- তারা এমন একটা কিছুর সন্ধান পেয়েছে এমন একজনের কাছে যার কারণে আসলে এই পৃথিবীর কোন ঠাট্টা উপহাসের কষ্ট তাদের বিন্দুমাত্র স্পর্শ করতে পারে না..আল্লাহর গাইডেন্স আর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নাহ্ থেকে আলাদা করতে পারে না..!
.
সেটা কি জানেন? সেটা হচ্ছে আল্লাহ সুবহানাহু তাআলার রাহমাহ্ আর হিদায়াহ্। যা আপনি আমি হয়তো এখনো পাইনি যেটা তারা পেয়েছে! আর কেন পাইনি জানেন কারণ আমরা সেটা কখনো চাই-ই নি আসলে! কিন্তু তারা আল্লাহর আদেশ আর রাসূলের সা. সুন্নাহকে পুরোপুরি মানার মাঝে সেই কাঙ্খিত হিদায়াহ্ কে খুজেঁ পেয়েছে..আর আমরা নিজেদেরটা না খুজে ২৪ ঘন্টা লেগে থাকি তাদের দোষ ধরার জন্য, ভুল ধরার জন্য, খোঁচা মারার জন্য, ঠাট্টা করার জন্য..অথচ আমরা নিজেদের চালাক আর স্মার্ট ভাবি! কতটা নির্বোধ আর বেকুব আমরা, তাইনা?
সেলিব্রেটি তো তারাই যাদের আমরা আল্লাহর আদেশ আর সুন্নাহ্ মানার কারণে ঠাট্টা,বিদ্রুপ আর উপহাস করেই যাচ্ছি, আর তাদের এই মিষ্টি ধৈর্য দেখে আসমানের কোটি কোটি ফেরেশতারাও তাদের জন্য প্রতিটা সময় রাহমাহ্,মাগফিরাত আর জান্নাতের দুআ করেই যাচ্ছে..!
.
সারাটা দিন এত কিছু শুনেও দিনশেষে যখন তারা শুয়ে পড়ে, তখন তারা সবাইকে আল্লাহর খুশির জন্য মাফ করে দিয়ে ঘুমায়। আল্লাহতো তাদেরকেই কিয়ামাতের দিন কোটি কোটি মানুষের চোখের সামনে হাসতে হাসতে জান্নাতে নিয়ে যাবেন.. এরাইতো আসলে সাকসেসফুল, এরাইতো আসল সেলিব্রিটি রে ভাই...
.
ভাবতে পারেন সেদিন কি অবস্থা হবে আপনার, আমার?? আর কোথায়-ই বা যাবো আপনি, আমি...?
-----
--সংগৃহীত ও সংশোধিত

No comments:

Post a Comment

Plz spread this word to your friends