আপনিই বোকা।

আল্লহ তায়ালা মানুষ কে খুব সুন্দর বিবেক বুদ্ধি দিয়েছেন,যা আর কাউকে দেয়া হয়নি,এজন্যই আমরা "আশরাফুল মাখলুকাত"।
এই শ্রেষ্ঠত্ব দোজাহানের মালিক আমাদের দিয়েছেন,তিনি নিজেই দিয়েছেন এই সম্মান আমাদের।কিন্তু আমরা কি তার মর্যাদা বুঝি??
আল্লাহর বেলায় তা আমাদের বুঝার দরকার নেই কিন্তু নিজের বেলা আমরা ষোল আনাই চাই,নাহয় সব দোষ আল্লাহর,কিন্তু আল্লাহ কি আপনার দোষ দেয় কোন দিন?
যেখানে যেতে আল্লাহ আপনাকে মানা করেছে,যা আপনার জন্য হারাম করেছে,সেখান থেকে আপনার কোন ক্ষতি হলে আল্লাহ কি আপনার দোষ দেয় নাকি যে আমি যেতে মানা করলাম গেলে কেন?এখন বুঝ মজা কেমন!ব্যাপার টা কিন্তু এই হওয়া উচিত ছিল,টিট ফর ট্যাট।কারন আপনার জীবনে কিছু হলেই আপনি তার উপর ব্লেইম করেন যেন আপনাকে সৃষ্টি করে বড় দোষ করেছে,এখন আপনি তার কথা শুনেন না শুনেন, কিছু হলে তার দোষ।কেন ভাই? এত সেলফিশ কেন আপনি?আপনার সন্তান অবাধ্য হলে বুক ফেটে যায়,আপনি যে আপনার স্রষ্টার অবাধ্য,তার কেমন লাগে?

দুনিয়ায় কত চাহিদা আপনার।অমুক কে হেলপ করেছেন,সে আপনার ক্ষতি করছে,আপনার নামে গীবত করছে,তখন আপনি রেগে আগুন হয়ে বলেন যে,উপকারই করা উচিত না,উপকার করলেই কষ্ট পেতে হয়।কেমন লাগে তখন??আপনি যার উপকার করলেন তার উপর কিন্তু আপনার অধিকার নাই কোন,তাকে আপনার বাধ্য হতে হবে এমন কোন কথা নেই,আপনার ইচ্ছা হইছে উপকার করেছেন,এখন তার ইচ্ছা সে স্বীকার করবেনা।এর জন্য আপনি তাকে শাস্তি ও দিতে পারবেন না।

এবার নিজের দিকে তাকান ভাল করে,আপনি কি আল্লাহর বাধ্য???সে তো আপনাকে সবই দিয়েছেন,কি দেয়নি তাকিয়ে দেখুন।
গ্লাসের কতটুকু খালি তা না দেখে কতটুকু ভরা সেটা দেখুন ভাই।
আপনি সব মেগা প্যাকেজে পেয়ে দুনিয়ায় খাচ্ছেন দাচ্ছেন আরাম করছেন,আবার আযান দিলেও আপনার বিকার নাই,স্বামীর অবাধ্য স্ত্রী আপনি,রোযা রেখেও ঘুষ ছাড়েন না আপনি,বেপর্দা হয়ে নেচে বেড়াচ্ছেন দুনিয়া জুড়ে।
এর জন্য কি শাস্তি আপনি পেয়ে থাকেন ডেইলি বেসিসে?
 কিচ্ছু পান না,তারপর ও সামান্য বিপদ এলেই আপনার হতাশা এসে মনে জড় হয় আর বলতে থাকেন যে,আমার জীবনে কেন এমন হয়?কি দোষ আমার?
দোষ নাই আপনার কিন্তু যে কাজের জন্য আপনাকে আল্লাহ পাঠাল সে খোজ নাই আপনার।ভাবুন,ভাল করেই ভাবুন,উত্তর নিজের কাছেই পাবেন,অন্যকে অকৃতজ্ঞ বলে পার পাবেন না,নিজের স্রষ্টার প্রতি কৃতজ্ঞতা আপনার ঝুলিতে কত খানি জমা আছে হাতড়ে দেখুন একবার,তখন আর কষ্ট পাবেন না এই ভেবে যে আমি কত্ত বোকা,খালি মানুষের জন্য করি,কেউ আমার জন্য করেনা কিছু।একথা বললে আপনার আল্লাহ কেই পৃথিবীর বড় বোকা ভেবে বসে আছেন আপনি,অথচ আপনিই বোকা।


>> কালেক্টেড পোস্ট <<

No comments:

Post a Comment

Plz spread this word to your friends